• সদ্যপ্রাপ্ত সংবাদ

    স্ত্রীকে ১ হাজার ৩১৪ কোটি টাকার ভাগ না দিতে ডিভোর্স দেওয়ার পর করলেন চুক্তি

     

    মানুষ কতভাবেই না বিবাহ বিচ্ছেদের ধাক্কা সামলান। কেউ কাউন্সেলিং করেন, কেউবা সে দুঃখ ভুলতে দ্রুত আরেক সঙ্গী বেছে নেন। কেউ আবার উদ্‌যাপন করেন বন্ধুদের সঙ্গে পার্টি দিয়ে, বা ভ্রমণে বের হয়ে। 

    যুক্তরাষ্ট্রের এনবিএ ফ্র্যাঞ্চাইজি মায়ামি হিটের কোচ এরিক স্পোলস্ট্রা করেছেন আরও দুর্দান্তভাবে। বিবাহ বিচ্ছেদ উদ্‌যাপন করছেন মায়ামির সঙ্গে আট বছরের জন্য চুক্তি নবায়ন করে!
    নতুন চুক্তির অঙ্কটাও চোখ কপালে তোলার মতো। চুক্তি অনুসারে মায়ামি কোচ পাবেন ১২ কোটি ডলার, বাংলাদেশি মুদ্রায় যা ১ হাজার ৩১৪ কোটি টাকা! 
    এ দেখে সাবেক স্ত্রী নিক্কির আফসোস হতেই পারে। ৩৬ বছর বয়সী সাবেক চিয়ারলিডার গত বছরের নভেম্বরে বিবাহ বিচ্ছেদের উদ্যোগ নেন। যৌথভাবে এ সিদ্ধান্ত নিলেও ৫৩ বছর বয়সী বাস্কেটবল কোচ স্পোলস্ট্রা মায়ামির সঙ্গে চুক্তি নবায়ন পিছিয়ে দিচ্ছিলেন বারবার।
    গত কয়েকমাস ধরে এরিকের সঙ্গে চুক্তি নবায়নের চেষ্টা করছিল মায়ামি। কিন্তু ২০০৮ সালের পর থেকে দায়িত্বে থাকা কোচ চুক্তি নবায়ন করছিলেন না। সাত বছরের সম্পর্কের অবসান ঘটলেও সম্পর্ক থাকাকালীন দুজনের সব আয়ের সমান ভাগ পাবেন নিক্কি। তাই নতুন চুক্তি ওই সময়ে হলে সেটার ভাগ চাইতে পারতেন তিনি। কিন্তু ডিভোর্স চূড়ান্ত হওয়ার পর চুক্তি নবায়নের ঘোষণা দেয় মায়ামি।
    নতুন চুক্তি অনুসারে, ২০৩২ সাল পর্যন্ত মায়ামি হিটের ডাগ আউটে দেখা যাবে এরিককে। এর আগে ২০০৮ সালে ফ্লোরিডার ফ্র্যাঞ্চাইজির দায়িত্ব নেন তিনি। তাঁর অধীনে দুইবার এনবিএ চ্যাম্পিয়নশিপের শিরোপা জিতেছে মায়ামি। তাঁর দর্শন, কোচিং স্টাইল, প্রতিপক্ষকে বিশ্লেষণসহ বিভিন্ন কারণে এনবিএর ইতিহাসে অন্যতম সেরা কোচ মনে করা হয় এরিককে। 
    এমন একজন কোচের জন্য এত টাকা খরচ তাই অপাত্রে ঢালা হবে না মনে করেন এনবিএ কিংবদন্তি লেব্রন জেমস। যুক্তরাষ্ট্রের বাস্কেটবল মহাতারকা বলেছেন, ‘তাঁকে (এরিক) যত টাকা দেওয়া হচ্ছে, প্রতিটা পয়সা তাঁর প্রাপ্য।’ তবে এনবিএতে তাঁর চেয়েও বেশি বেতন পান এক কোচ। বছরে ১ কোটি ৬০ লাখ ডলার বেতন পান সান আন্তোনিও স্পার্সের কোচ গ্রেগ পপোভিচ। 

    প্রকাশিত শনিবার ১৩ জানুয়ারি ২০২৩