• সদ্যপ্রাপ্ত সংবাদ

    খেলার মাঠে বস্তি উচ্ছেদে গিয়ে পুলিশ সদস্য গুলিবিদ্ধ

     


    রাজধানীর শাহজাহানপুর খেলার মাঠে বস্তি উচ্ছেদ করার সময় শর্টগানের গুলিতে মেহেদী হাসান (২৪) নাম এক পুলিশ কনস্টেবল গুলিবিদ্ধ হয়েছেন। এ ঘটনায় শাহজাহানপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সুজিত কুমার সাহা ও পরিদর্শক অপারেশন মাইদুল ইসলামসহ বেশ কয়েকজন আহত হয়েছেন।

    রোববার দুপুর আড়াইটার দিকে এই ঘটনা ঘটে। পরে গুলিবিদ্ধ পুলিশ সদস্য মেহেদী হাসানকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরী বিভাগে নিয়ে আসা হয়। বাকিদের পুলিশ হাসপাতালে চিকিৎসা চলছে। 

    গুলিবিদ্ধ মেহেদী হাসান জানান, 'দুপুরে দিকে শাহজাহানপুর খেলার মাঠে বস্তি উচ্ছেদ অভিযান চলাকালে বস্তিবাসী সিটি কর্পোরেশন ও পুলিশের উপরে হামলা চালায়। এ সময় বস্তির বাসির হামলা ঠেকাতে আমরা গুলি চালাই। এ সময় হঠাৎ একটি গুলি এসে আমার বাম পায়ে লাগে। পরে দ্রুত আমাকে উদ্ধার করে ঢাকা মেডিকেলের জরুরী বিভাগে আনা হলে ১০২ নং ওয়ার্ডে ভর্তি দিয়েছেন চিকিৎসক।'

    ঢামেক হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ পরিদর্শক বাচ্চু মিয়া বিষয়টি নিশ্চিত করে জানান, শাজাহানপুর খেলার মাঠ এলাকায় দক্ষিণ সিটি কর্পোরেশনের নেতৃত্বে উচ্ছেদ অভিযানের সময় মেহেদী হাসান নামে পুলিশ সদস্য গুলিবিদ্ধ হয়। বর্তমানে ১০২ নাম্বার ওয়ার্ডের চিকিৎসাধীন আছেন ওই পুলিশ সদস্য।

    এ বিষয়ে জানতে চাইলে শাহাজাহানপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুজিত কুমার সাহা বলেন, 'ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের উচ্ছেদ অভিযানের সময় বস্তিবাসী পুলিশ ও সিটি কর্পোরেশনের লোকদের ওপর ইট পাটকেল নিক্ষেপ করতে শুরু করে। এ সময় আমি ও আমার থানার পরিদর্শক (অপারেশন) মাইদুল ইসলামসহ ইটের আঘাতে বেশ কয়েকজন পুলিশ সদস্য আহত হয়। পুলিশ পরিদর্শক অপারেশন মাইদুল ইসলাম এর মাথা ফেটে যায়। আমিসহ পুলিশের অন্যান্য সদস্যরা বর্তমানে রাজারবাগ হাসপাতালে চিকিৎসাধীন আছি। এছাড়া এক পুলিশ কনস্টেবল গুলিবিদ্ধ হয়ে ঢাকা মেডিকেলে চিকিৎসাধীন আছেন বলে জানান তিনি।'

    প্রকাশিত রবিবার ২১ জানুয়ারি ২০২৩