• সদ্যপ্রাপ্ত সংবাদ

    থার্টিফার্স্টে ফানুস ওড়াতে গিয়ে দগ্ধ কিশোরের মৃত্যু

     


    রাজধানীর কামরাঙ্গীরচরে থার্টিফার্স্ট নাইট বা ইংরেজি নববর্ষ উদযাপনের সময় বাসার ছাদে ফানুস ওড়াতে গিয়ে দগ্ধ কিশোর সিয়াম(১৪) মারা গেছেন। গতকাল সোমবার মধ্যরাতে চিকিৎসাধীন অবস্থায় শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের হাই ডিফেন্ডেন্সি ইউনিটে(এইচডিইউ) তার মৃত্যু হয়। 


    বিষয়টি নিশ্চিত করেছেন শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের আবাসিক সার্জন ডা. তরিকুল ইসলাম। তিনি বলেন, থার্টিফার্স্ট নাইটে ফানুস ওড়াতে গিয়ে দগ্ধ হয়ে তিনজন আমাদের জরুরি বিভাগে এসেছিল। এদের মধ্যে সিয়াম নামে এক শিশু চিকিৎসাধীন অবস্থায় মারা যায়।তার শরীরের ৮৮ শতাংশ দগ্ধ হয়েছিল। বাকি দুইজনের ২ ও ৬ শতাংশ দগ্ধ হওয়ায় প্রাথমিক চিকিৎসা দিয়ে তাদের ছেড়ে দেওয়া হয়েছিল।



    দগ্ধ সিয়ামের বাবা স্বপন বেপারী বলেন, নতুন বছর উপলক্ষে বাসার ছাদে ফানুস ওড়াতে গিয়ে কেরোসিন তেলে সিয়ামের শরীরে আগুন ধরে যায়।পরে আগুন নেভাতে গিয়ে আমার দুই ভাইও দগ্ধ হয়। পরে শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটে চিকিৎসাধীন অবস্থায় আমার ছেলে মারা যায়।


    গত রোববার থার্টিফার্স্ট নাইটে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের পক্ষ থেকে আতশবাজি ও ফানুস না ওড়ানোর জন্য দেশব্যাপী আহ্বান জানানো হয়েছিল। এছাড়া গত মাসের শেষের দিকে বড়দিন এবং ইংরেজি নববর্ষ থার্টি ফার্স্ট নাইট উৎসবমুখর ও নিরাপদ পরিবেশে সম্পন্ন করার লক্ষ্যে’ অনির্দিষ্টকালের জন্য সব ধরনের আতশবাজি, পটকা ফুটানো, ফানুস ওড়ানো এবং মশাল মিছিল নিষিদ্ধ ঘোষণা করেছিল ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)।


    প্রকাশিত মঙ্গলবার ০২ জানুয়ারি ২০২৩