• সদ্যপ্রাপ্ত সংবাদ

    বৃষ্টিতে ভিজে সমাবেশে যোগ দিচ্ছেন আ.লীগের নেতা-কর্মীরা

     

    বৃষ্টি উপেক্ষা করে আওয়ামী লীগের ‘শান্তি সমাবেশে’ আসতে শুরু করেছেন দলের নেতা-কর্মীরা। আজ বুধবার দুপুর দেড়টার পর ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের নেতা-কর্মীরা সমাবেশস্থলে আসা শুরু করেছেন। বেলা ৩টায় বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে আওয়ামী লীগের সমাবেশ অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। 

    ইতিমধ্যে আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতাদের মধ্যে মঞ্চে এসে উপস্থিতি হয়েছেন দলের সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন ও দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া। ঢাকা মহানগর দক্ষিণ ও উত্তর আওয়ামী লীগের উদ্যোগে এই সমাবেশের আয়োজন করা হয়েছে। সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিতি থাকবেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। 

    এর আগে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম  বলেন, ‘আমরা লক্ষাধিক লোকের সমাগম ঘটাতে চাই। এর মাধ্যমে আওয়ামী লীগকে আবার ক্ষমতায় আনার জন্য দলের সাংগঠনিক অবস্থা শক্তিশালী করার পাশাপাশি বিএনপি ষড়যন্ত্রের যে নতুন কর্মসূচি দিয়েছে, তা মোকাবিলা করতে হবে। একই সঙ্গে তাদের কর্মসূচি থেকে সহিংস ঘটনা যাতে জনগণ প্রতিরোধ করতে পারে, সেই বার্তা দেওয়া হবে।’ 

    আওয়ামী লীগের নেতারা বলছেন, শান্তি সমাবেশে লক্ষাধিক নেতা-কর্মীর সমাগম ঘটিয়ে রাজপথ যে তাদের দখলেই রয়েছে, বিদেশিদের এমন বার্তা দিতে চায়। আওয়ামী লীগ দেখাতে চায়, তাদের বিপুল জনসমর্থন। একই সঙ্গে বিএনপিসহ বিরোধীদের চাপে রাখার বিষয়টি এতে কাজ করবে। তবে আগ বাড়িয়ে সংঘর্ষে না জড়াতে দলীয় নেতা-কর্মীদের নির্দেশনা দেওয়া হয়েছে।  
    এ দিকে সরকারপতনের দাবিতে আজ এক দফার কর্মসূচি ঘোষণা দেওয়ার কথা জানিয়েছে বিএনপি। এ নিয়ে রাজধানীতে ব্যাপক জনসমাগম ঘটাতে চায় দলটি। আজ বেলা ২টা থেকে রাজধানীর নয়াপল্টনে ‘তারুণ্যের সমাবেশ’ করবে বিএনপি।
    প্রকাশিত বুধবার ১২ জুলাই ২০২৩