• সদ্যপ্রাপ্ত সংবাদ

    ফিলিস্তিনিদের বের করে তাদের ঘরবাড়ি ধ্বংস করছে ইসরায়েল

    ইসরায়েলি সেনারা পশ্চিম তীরের জেনিন শহর ও জেনিন শরণার্থী শিবিরের শত শত ফিলিস্তিনি পরিবারের হাজার হাজার মানুষকে তাদের ঘরবাড়ি থেকে বের করে দিয়েছে। একইসঙ্গে সেনারা তাদের সামরিক অভিযান চলমান রেখেছে।
     

    এক প্রতিবেদনে জানানো হয়েছে, সামরিক অভিযানে এখন পর্যন্ত অন্তত ১০ ফিলিস্তিনি নিহত এবং বহু লোক আহত হয়েছেন। মূলত জেনিন শরণার্থী শিবির লক্ষ্য করে এ অভিযান চালাচ্ছে ইসরায়েলি সেনারা।

    ফিলিস্তিন রেড ক্রিসেন্ট এক বিবৃতিতে জানিয়েছে, ইসরায়েলি সেনারা জেনিন শিবির থেকে শত শত পরিবারকে শূন্য হাতে তাদের ঘরবাড়ি থেকে বের করে দিচ্ছে। এসব ঘরবাড়ি ধ্বংস করে দেওয়ার জন্য সেখানে বহু বুলডোজার নেওয়া হয়েছে।

    এ পর্যন্ত জেনিন শরণার্থী শিবির থেকে ৫০০ পরিবারকে বের করে দেওয়ার খবর জানানো হয়েছে রেড ক্রিসেন্টের বিবৃতিতে।

    এতে বলা হয়েছে, ইসরায়েলি বিমান হামলায় যে ধ্বংসলীলা তৈরি হয়েছে, তার ফলে সংস্থার কর্মীদের পক্ষে শরণার্থী শিবিরের ভেতরে প্রবেশ করা সম্ভব হচ্ছে না।

    বিবৃতিতে আরও বলা হয়, এ পর্যন্ত তিন হাজার ফিলিস্তিনিকে জেনিন থেকে বের করে দেওয়া হয়েছে। প্রতি মুহূর্তে এই সংখ্যা বাড়ছে। ঘরবাড়ি থেকে কোনো ফিলিস্তিনি বের হতে না চাইলে তাদের বাড়িসহ ধ্বংস করে ফেলার হুমকি দিচ্ছে ইসরায়েলি সেনারা।

    যদিও মঙ্গলবার (৪ জুলাই) এক প্রতিবেদনে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি জানিয়েছিল, নিজেদের সুরক্ষার জন্য, ফিলিস্তিনিরা নিজ থেকেই জেনিন শিবির ছাড়ছেন।
    প্রকাশিত মঙ্গলবার ০৪ জুলাই ২০২৩