• সদ্যপ্রাপ্ত সংবাদ

    নিজ উদ্যোগে কোরবানি পশুর বর্জ্য রাখার ব্যাগ বিতরণ করেন কাউন্সিলর জসিম


     

    এম এ মেহেদি, প্রধান প্রতিবেদকঃ  নিজস্ব অর্থায়নে পবিত্র ঈদুল আজহায় কোরবানি পশুর বর্জ্য নির্দিষ্ট স্থানে ফেলতে ওয়ার্ড বাসীর মাঝে বর্জ্য রাখার ব্যাগ ও ব্লিসিং পাউডার বিতরণ করা হয়েছে।

    আজ (২৬ জুন) সোমবার ৯নং উত্তর পাহাড়তলী ওয়ার্ড কার্যালয়ে সমাজ ও ব্লক প্রতিনিধির মাঝে এসব ব্যাগ ও ব্লিচিং পাউডার হস্তান্তর করা হয়।

    এলাকার পরিবেশ পরিচ্ছন্ন রাখার জন্য নিজ উদ্যোগে নিজ অর্থায়নে এসব ব্যাগ ও ব্লিচিং পাউডার বিতরণ করেন ৯নং উত্তর পাহাড়তলী ওয়ার্ড কাউন্সিলর আলহাজ্ব জহুরুল আলম জসিম। এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রধান পরিচ্ছন্ন কর্মকর্ত আবুল হাশেম।

    ওয়ার্ডবাসীর প্রতি অনুরোধ রেখে,জহুরুল আলম জসিম বলেন,পশু জবাইয়ের পরে রক্ত, নাড়িভুঁড়ি ও ময়লা ব্যাগে রাখবেন, পশুর জন্য কেনা খড়কুটো যেখানে সেখানে ফেলে রাখবেন না। কোরবানির পশুকে যেখানে রাখবেন, সেখানে নিয়মিত ব্লিচিং পাউডার দিয়ে জায়গাটিকে রোগজীবাণুমুক্ত রাখবেন। রক্তমাখা পানি যেনো রাস্তায় ছড়িয়ে না পড়ে সে দিকে খেয়াল রাখবেন। বাড়ির আশপাশের ড্রেইনে বর্জ্য কখনোই ফেলবেন না। এতে এলাকায় দুর্গন্ধ তৈরি হয়। পশু জবাইয়ের সময় পানির ব্যবহারের দিকে গুরুত্ব দিবেন। আপনার কারণে দুর্গন্ধে অন্যের সমস্যা তৈরি না হয় সেদিকে খেয়াল রাখবেন। পশুর বর্জ্য অপসারণ ব্যাগে রশি দিয়ে বেঁধে নির্দিস্ট স্থানে রাখবেন,আমাদের পরিচ্ছন্য কর্মীরা যথাসময় তা নিয়ে আসবে, ইন শা আল্লাহ আমরা প্রতিবারের মত এবারো দিনে দিনে বর্জ্য অপসারণ করে ফেলবো।

    চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রধান পরিচ্ছন্ন কর্মকর্ত আবুল হাশেম বলেন, নগরীর হাতেগুণা কয়েকটি ওয়ার্ডে নিজ অর্থাতনে এমন মহৎ কার্যক্রম করা হয়। তার মাঝে ৯নং ওয়ার্ড অন্যতম, আমি কাউন্সিলর জসিম ভাই কে ধন্যবাদ জানাই গত ৭ বছর ধরে নিজ অর্থায়নে এমন উদ্যোগ নেয়ার জন্য।

    এসময় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন,আওয়ামী লীগ নেতা,মুস্তফা কামাল বাচ্চু, জসিম উদ্দিন আরজু, ৯নং উত্তর পাহাড়তলী ওয়ার্ড সচিব, রুবেল কুমার শীল, ওয়ার্ড পরিছন্ন কর্মকর্তা বাবলু, সাইদুর রহমান আরমান, মো. সেকান্দার প্রমুখ।
    প্রকাশিত সোমবার ২৬ জুন ২০২৩