• সদ্যপ্রাপ্ত সংবাদ

    সিএমপি গোয়েন্দা পুলিশের বিশেষ অভিযানে আটক ৩৭

     

    নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম ব্যুরোঃ চট্টগ্রাম মহানগর গোয়েন্দা (উত্তর-দক্ষিন) শাখা কর্তৃক বিশেষ অভিযানে নগরীর ৪টি আবাসিক হোটেল হতে অসামাজিক কার্যকলাপে লিপ্ত থাকা অবস্থায় ৩৭ জনকে আটক করা হয়। 

    এতে ২টি মানবপাচারের মামলা সহ আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়।

    ডিবি (উত্তর-দক্ষিণ), সিএমপি এর উপ-পুলিশ কমিশনার  নিহাদ আদনান তাইয়ান'র তত্ত্বাবধানে ও অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার সোনাহর আলী এর সার্বিক দিক নির্দেশনায় সিএমপির মহানগর গোয়েন্দা (উত্তর-দক্ষিণ) বিভাগের বিশেষ টিম কর্তৃক গত ১২ ও ১৩ মে ২০২৩ তারিখ চট্টগ্রাম মহানগরীর কোতোয়ালী থানাধীন হোটেল গেস্ট ইন ও গোল্ডেন আনসার ইন্টারন্যাশনাল আবাসিক এবং চান্দগাঁও থানাধীন  সাতকানিয়া গেস্ট ইন আবাসিক হোটেল ও  বহদ্দারহাট বধুয়া কমিউনিটি সেন্টার বিল্ডিংয়ের ৩য় তলায় অবস্থিত হোটেল আল নাদিয়ায় অভিযান পরিচালনা করে অসামাজিক কার্যকলাপে লিপ্ত থাকায় ২৮ জন ভিকটিমকে উদ্ধার করে ২টি মানবপাচার মামলায় ৯ জন আসামীকে গ্রেপ্তার করে আদালতে সোপর্দ করা হয়। ভিকটিমদের উদ্ধার করে বিজ্ঞ আদালতে মাধ্যমে নিরাপদ হেফাজতে পাঠানোর জন্য প্রেরণ করা হয়। 


    উদ্ধারকৃত ভিকটিমদের প্ররোচনা ও প্রলোভন এর মাধ্যমে আটক রেখে অনৈতিক ও অসামাজিক কার্য সম্পাদনের ঘটনায় ১২ ও ১৩ মে কোতোয়ালি এবং চান্দগাও থানায় মোট ৯ জনের বিরুদ্ধে আলাদা আলাদা পৃথক দুটি মানবপাচার মামলা হয়। 


    মানবপাচার ৯ জন আসামীরা হলঃ 
    ১। মোঃ ইলিয়াছ(৪২), ২। আনিস(২৪), ৩। মাসুদুর রহমান(২৯), ৪। মহিন উদ্দিন(১৮), ৫। মোঃ তৌহিদুল ইসলাম(১৯), ৬। মোঃ মাসুদ রানা(৩৯), ৭। নাঈম হোসেন(২৪), ৮। ফরহাদ হোসেন(২৫), ৯। মোঃ সাদ্দাম হোসেন(২৬)।

    এর আগে (১১মে) চট্টগ্রাম কোতোয়ালি থানা পুলিশ কর্তৃক বিআরটিসি এলাকার হোটেল হিলটাউনে অসামাজিক কার্যকলাপে লিপ্ত থাকার দায়ে ১৫ জন পুরুষ সহ ৫ জন নারীকে আটক করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়। 

    সূত্রে জানা যায়, একই এলাকার বিআরটিসি বাস কাউন্টার সংলগ্ন হোটেল সিলভার ইন আবাসিক, স্টেশন রোডস্থ হোটেল গেট ওয়ে আবাসিক, ৩৩ নং ফিরিঙ্গি বাজার ওয়ার্ড অফিস সংলগ্ন হোটেল নিউ কর্ণফুলী, লালদিঘী মোড়স্থ সুপার গেস্ট হাউজ এ একই ধরনের অসামাজিক কার্যকলাপ চলে। 

    আরো জানা যায়, নগরীর ফয়'স লেক এলাকার হোটেল সিক্স স্বর্ণালী, ফয়ে'স কফি সপ, রাজ বাড়ী গেস্ট হাউজ, হোটেল আপন নিবাস সহ প্রায় হোটেল মোটেল গেস্ট হাউজ গুলোতেও ওপেন সিক্রেট চলছে অসামাজিক কার্যকলাপ। এখানে বেড়াতে আসা দর্শনার্থীদের জিম্মি করেও চলে রেস্টুরেন্ট ব্যবসা সহ নানান রকমের অসামাজিক ও অনৈতিক কার্যকলাপ।
    এখানে বেড়াতে এসে হয়রানির শিকার হওয়া থেকে বাঁচতে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন চট্টগ্রামের সুশীল সমাজ ও সিনিয়র সিটিজেন'রা।
    প্রকাশিত সোমবার ১৫ মে ২০২৩