• সদ্যপ্রাপ্ত সংবাদ

    কাচ্চি ডাইনের কান্ড খাবারে রং পোকাধরা বেগুন দিয়ে বেগুনি: জরিমানা ২ লাখ

     



    এম এ মেহেদী প্রধান প্রতিবেদকঃ পোকাধরা বেগুন দিয়ে বেগুনি ও পচা আলু দিয়ে কাচ্চি তৈরির দায়ে চট্টগ্রাম নগরীর চকবাজারের কাচ্চি ডাইনকে ২ লাখ টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। আজ সোমবার বেলা সাড়ে ১১টার দিকে অভিযান চালিয়ে এই জরিমানা করা হয়।

     অভিযানে অংশ নেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক নাসরিন আক্তার ও মো. আনিছুর রহমান। এ ছাড়া অস্বাস্থ্যকর পরিবেশে রান্না করায় হোটেল জামানকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। 

    আর মেয়াদোত্তীর্ণ কসমেটিকস ও আমদানিকারকের সীলবিহীন বিদেশি পণ্য ও অনুমোদনবিহীন কসমেটিকস বিক্রির দায়ে নগরীর বালি আর্কেড মার্কেটের ব্র্যাতন্ড এভিনিউওকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। 

     ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক নাসরিন আক্তার দিগন্ত নিউজকে বলেন, ‘পোকাধরা বেগুন দিয়ে বেগুনি তৈরি, পঁচা আলু ব্যবহার করে কাচ্চি তৈরি এবং খাবারে রং ব্যবহার করায় কাচ্চি ডাইনকে ২ লাখ টাকা জরিমানা করা হয়েছে। অস্বাস্থ্যকর পরিবেশে রান্না করায় জামান হোটেলকেও ২০ হাজার টাকা ও ব্র্যান্ড এভিনিউকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।’ সহকারী পরিচালক মো. আনিছুর রহমান বলেন, ‘ভবিষ্যতে যাতে পরিচ্ছন্ন পরিবেশে রান্না ও খাবার পরিবেশন করা হয় সেই বিষয়ে প্রতিষ্ঠানগুলোকে সতর্ক করা হয়েছে। অভিযান অব্যাহত থাকবে।
    প্রকাশিত সোমবার ১০ এপ্রিল ২০২৩