• সদ্যপ্রাপ্ত সংবাদ

    বসের সাড়ে ৪ লাখ ডলার নিয়ে চম্পট ২ নারী, কিনেছেন কসমেটিকস-গাড়ি-ফার্নিচার

     


    ডাক্তার বসের সাড়ে ৪ লাখ ডলার নিয়ে চম্পট হয়েছেন ২ নারী সহকারী। চুরির অর্থে কিনেছেন কসমেটিকস-গাড়ি-ফার্নিচারসহ আরও নানা বিলাসী জিনিসপত্র। ঘটনাটি ঘটেছে যুক্তরাষ্ট্রের পেনসিলভানিয়ায়। গতকাল বুধবার অভিযুক্ত ওই দুই নারী মিকাইলা জেইগলার (২২) ও ডেনিয়েল কিংকে (২৫) গ্রেপ্তার করা হয়েছে। 

    মিয়ামি হেরাল্ডের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে। 

    পেনসিলভানিয়া পুলিশ বলছে, ২০২০ সালের অক্টোবর থেকে ২০২১ সালের আগস্ট পর্যন্ত তাঁরা এসব অর্থ চুরি করেন। 

    প্রসিকিউটররা বলছেন, তাঁদের বিরুদ্ধে বেআইনি অর্থ গ্রহণ, ষড়যন্ত্র, বেআইনি অর্থের লেনদেন, জালিয়াতি, ভুয়া পরিচয়, চুরিসহ অন্যান্য অভিযোগ আনা হয়েছে। 

    মিয়ামি হেরাল্ডের প্রতিবেদনে বলা হয়, ২০২১ সালের সেপ্টেম্বরে এ বিষয়ে তদন্ত শুরু হয়। ডা. রামারাও নাইডু তাঁর বিশাল অঙ্কের অর্থ ব্যাংক ও ক্রেডিট কার্ড থেকে চুরি হয়ে গেছে বলে অভিযোগ করেন। অভিযোগ থেকে জানা যায়, ওই দুই নারীর আর্থিক অ্যাকাউন্টগুলোতে ঢোকার অনুমতি ছিল। তাঁরা এক মাস আগে তাঁদের চাকরি ছেড়ে দিয়েছিলেন। 

    ডিস্ট্রিক্ট অ্যাটর্নি দেব রায়ান বলেছেন, ডাক্তারের কাছ থেকে মোট ৪ লাখ ৫১ হাজার ৪৩১ ডলার চুরি করা হয়েছে। মোটা অঙ্কের অর্থ তাঁরা তাঁদের ব্যক্তিগত ব্যাংক অ্যাকাউন্ট, পেপ্যাল, অ্যাপল কার্ড অ্যাকাউন্ট ও কার-স্টুডেন্ট লোন পেমেন্ট অ্যাকাউন্টগুলোতে স্থানান্তর করেন। চুরির টাকায় তাঁরা তাঁদের বাড়ি ভাড়া, স্টুডেন্ট লোন ও ক্রেডিট কার্ডের লোন পরিশোধ করেন। এছাড়াও তাঁরা গাড়ি, প্রসাধনী, ট্যাটু এবং ছুটি কাটাতে অর্থ ব্যয় করেন। তাঁরা নিজেদের স্বাস্থ্যসেবা, পশুচিকিৎসা, চুলের যত্ন, আসবাবপত্র কেনায় অর্থ ব্যয় করেন ও আমাজন থেকেও অনেক পণ্য কেনেন।

    প্রকাশিত শুক্রবার ১৪ এপ্রিল ২০২৩