• সদ্যপ্রাপ্ত সংবাদ

    চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের উদ্যোগে বঙ্গবন্ধুর জন্ম দিবস ও জাতীয় শিশু দিবস উদযাপন

     

    হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী মহান স্বাধীনতার স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ১০৩ তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস ২০২৩ উদযাপন উপলক্ষ্যে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের উদ্যোগে ১৭ মার্চ ২০২৩ তারিখ শুক্রবার সকাল ১০ ঘটিকায় সিডিএ ভবনের ৪র্থ তলার হলরুমে মিলাদ  দোয়া মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

     

     উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সিডিএ চেয়ারম্যান  এম. জহিরুল আলম দোভাষ। প্রধান অতিথি তার বক্তব্যে বলেন বঙ্গবন্ধুর জন্ম হয়েছিল বলেই আমরা আজ স্বাধীন সার্ব্বভৌম বাংলাদেশ পেয়েছি। আজ তার সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ উন্নয়নশীল দেশে রূপান্তরিত হয়েছে। তারই সুযোগ্য নেতৃত্বে স্মার্ট সুখী সমৃদ্ধ  বাংলাদেশ গড়ার প্রত্যয়ে আমরা এগিয়ে যাচ্ছি। আজকের শিশুদের আমরা যদি শিক্ষাদীক্ষায় এবং বঙ্গবন্ধুর আদর্শে সুশিক্ষিত নাগরিক হিসাবে গড়ে তুলতে পারি তারাই স্মার্ট বাংলাদেশ গড়ার দক্ষ কারিগর হবে। সেটিই হোক আমাদের আজকের শিশু দিবসের অঙ্গীকার।
     


     চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের ভারপ্রাপ্ত সচিব অমল গুহের সভাপতিত্বে ও সিস্টেম এনালিস্ট মোঃ মোস্তফা জামালের সঞ্চালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন সিডিএ'র বোর্ড সদস্য প্রকৌশলী এম. মুনির উদ্দিন, অর্থ ও হিসাব রক্ষণ কর্মকর্তা মোঃ নাজের, উপপ্রধান নগর পরিকল্পনাবিদ আবু ঈসা আনসারী ও অফিস সহকারী মোঃ জাবেদ। অনুষ্ঠানের শুরুতে পবিত্র  কোরআন তেলাওয়াত, মিলাদ মাহফিল ও বঙ্গবন্ধুসহ সকল শহিদদের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া ও মোনাজাত শেষে   চেয়ারম্যান এর নেতৃত্বে কর্মকর্তা কর্মচারী ও এতিম খানার শিশুদের নিয়ে কেক কাটা হয়।  অনুষ্ঠানে সিডিএ’র সর্বস্তরের কর্মকর্তা কর্মচারী ও একটি এতিম খানার শিশুরা উপস্থিত ছিলেন।   আলোচনার শুরুর পূর্বে  বঙ্গবন্ধুর  সংক্ষিপ্ত জীবনী নিয়ে একটি দালিলিক ভিডিও চিত্র উপস্থাপন করা হয়।
    প্রকাশিত শুক্রবার ১৭ মার্চ ২০২৩