• সদ্যপ্রাপ্ত সংবাদ

    রাঙ্গুনিয়ায় গরুর রশি চুরি নিয়ে জোড়া খুন, ঘাতক বাবা ছেলে গ্রেফতার

     

    রাঙ্গুনিয়া (চট্টগ্রাম) প্রতিনিধি: চট্টগ্রামের রাঙ্গুনিয়ার গবাদিপশুর রশি ও খুঁটি চুরিকে কেন্দ্র করে কথা কাটাকাটির জের ধরে দফায় দফায় হামলার ঘটনা ঘটেছে।

     এ ঘটনায় ছুরিকাঘাতে ঘটনাস্থলে দুই ভাই মো. জালাল (২২) ও কামাল (১৮) নামের দুইজন নিহত হয়েছে। এছাড়াও এ ঘটনায় আরও ৪ জন ব্যক্তি আহত হয়েছে বলে নিশ্চিত করেন পুলিশ। 

    শুক্রবার (১৬ ডিসেম্বর) বিকাল সাড়ে ৩টার দিকে উপজেলার দক্ষিণ রাঙ্গুনিয়া থানার পদুয়া ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ড পশ্চিম খুরুশিয়ায় এ ঘটনা ঘটে। 

    পুলিশ ঘটনাস্থল থেকে ঘাতক পিতা-পুত্র দুইজনকে গ্রেফতার করেছে। গ্রেফতার ব্যক্তিরা হলেন- শফিকুল ইসলাম (৬০) ও খুরশেদ (৩২)। তারা সম্পর্কে বাবা ও ছেলে। তারা একই ইউনিয়নের পশ্চিম খুরুশিয়া মধ্য পাড়া এলাকার বাসিন্দা। 

    স্থানীয় ও পুলিশের দেওয়া তথ্য সুত্রে জানা গেছে, স্থানীয় একপক্ষের গবাদিপশুর গরুর রশি ও খুঁটি হারিয়ে যায়। রশি ও খুঁটি ফসলের মালিক চুরি করেছে এমন সন্দেহে তাদের মধ্যে বাকবিতণ্ডা তৈরী হয়। এরই জের ধরে গরুর মালিকপক্ষের চুরির আঘাতে ঘটনাস্থলে দুইজন নিহত ও চারজন আহত হয়। 

    স্থানীয় ৬ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য নুরুল আবছার তালুকদার বলেন, জালাল ও কামালের খেতের ফসল শফিকের গরু নষ্ট করেছে এমন অভিযোগে দুই পক্ষের মধ্যে কথা-কাটাকাটি হয়। একপর্যায়ে গরুর রশি ও মুকুট চুরি হয়েছে এমন সন্দেহে তাদের মধ্যে হাতাহাতি হয়। সকালে প্রথম দফা হাতাহাতি হলে যে যার মত বাড়িতে চলে যায়। আবার বিকালে ফের তাদের মধ্যে পাল্টাপাল্টি হামলা হলে দাড়ালো চুরির আঘাতে ঘটনাস্থলে মো. জালাল (২২) ও কামাল (১৮) নামের দুইজন নিহত হয়। নিহতরা ফসলি খেতের মালিক।

    এ বিষয়ে দক্ষিণ রাঙ্গুনিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওবায়দুল ইসলাম বলেন, গবাদিপশুর রশি ও গলার মুকুট নিয়ে হাতাহাতি হয়েছে বলে জেনেছি। কথা-কাটাকাটির একপর্যায়ে দাড়ালো চুরির আঘাতে ঘটনাস্থলে দুইজন মারা যায়। পুলিশ ঘটনাস্থলে গিয়ে দুইজনকে গ্রেফতার করে। এ ঘটনায় মামলা পক্রিয়াধীন রয়েছে।
    প্রকাশিত শুক্রবার ১৬ ডিসেম্বর ২০২২