• সদ্যপ্রাপ্ত সংবাদ

    ছাত্রীনিবাসে আগুন, শিক্ষার্থীদের সব পুড়ে ছাই

     

    রংপুর নগরীর লালবাগ কলেজ এলাকায় কেডিসি রোডে বেসরকারি একটি ছাত্রীনিবাসে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে শিক্ষার্থীদের গুরুত্বপূর্ণ কাগজপত্রসহ বিভিন্ন মালামাল পুড়ে গেছে।

    ফায়ার সার্ভিস ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, শুক্রবার (৪ নভেম্বর) দুপুর সাড়ে ১২টার দিকে কেডিসি রোডের লক্ষ্মী মহল ছাত্রীনিবাসের একটি বন্ধ কক্ষ থেকে আগুনের সূত্রপাত হয়। ওই ছাত্রীনিবাসের বেশিরভাগ কক্ষে গ্যাস সিলিন্ডার থাকায় আগুন দ্রুত ছড়িয়ে পড়ে। খবর পেয়ে ফায়ার সার্ভিস ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে।

    তৃতীয় তলায় আগুন লাগার পর শিক্ষার্থীরা হুড়োহুড়ি শুরু করেন। সেখানকার ৯টি কক্ষের মধ্যে তিনটি কক্ষের মূল্যবান কাগজপত্রসহ আসবাবপত্র আগুনে পুড়ে ছাই হয়ে গেছে। বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় ও কারমাইকেল কলেজসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা সেখানে দীর্ঘদিন ধরে থাকছেন।

    ছাত্রীনিবাসটিতে থাকা কারমাইকেল কলেজের শিক্ষার্থী আফসানা শারমিন ও লতা গোস্বামি জানান, তাদের কক্ষে থাকা বইপত্রসহ কাপড় ও অন্যান্য সামগ্রী পুড়ে গেছে। তৃতীয় তলার অন্তত ২০টি কক্ষের মালামাল পুড়ে গেছে। 

    রংপুর ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন কর্মকর্তা বাদশা মাসউদ আলম বলেন, খবর পেয়ে আমাদের দুটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়েছে। অবকাঠামোগত তেমন ক্ষতি না হলেও শিক্ষার্থীদের মূল্যবান কাগজপত্র পুড়ে গেছে। ধারণা করা হচ্ছে, এলপিজি গ্যাস সিলিন্ডার থেকে আগুনের সূত্রপাত হয়েছে।
    প্রকাশিত শুক্রবার ০৪ নভেম্বর ২০২২