• সদ্যপ্রাপ্ত সংবাদ

    ময়মনসিংহে বিএনপির গণসমাবেশ, বাঁশের লাঠিসহ ৪ জন আটক

     

    ময়মনসিংহে বিএনপির সমাবেশের আশপাশে বিশৃঙ্খলা ও নৈরাজ্য সৃষ্টি করতে বাঁশের তৈরি লাঠি নিয়ে যাওয়ার পথে ৪ জনকে আটক করেছে পুলিশ।

    গতকাল শুক্রবার রাতে জেলার গফরগাঁও এলাকা থেকে তাদের বস্তাভর্তি লাঠিসহ আটক করা হয়।

    পুলিশ জানায়, শুক্রবার রাত ৩টার দিকে জেলার পাগলা থানা পুলিশ গগফরগাঁও উপজেলার মশাখালী এলাকায় চেকপোস্ট বসায়। সেখানে দায়িত্ব পালনের সময় বিএনপির সমাবেশকে ঘিরে নাশকতার উদ্দেশ্যে বহন করা বাঁশের লাঠিসহ আটক করা হয় চার জনকে। দুটি বস্তায় ভরা তিন ফুট লম্বা ১৪০টি লাঠি ও সিএনজিচালিত অটোরিকশা জব্দ করা হয়।

    আটক ব্যক্তিরা হলেন- গফরগাঁও উপজেলাটির আকিয়াপাড়া গ্রামের সোহেল মিয়া (১৯), রণজিত মজুমদার (১৯), মো. রাকিব (২০) ও নিশাইগন্ড গ্রামের মো. সাফাতুল্লাহ (৪৫)।

    পুলিশ আরও জানায়, আটক ব্যক্তিদের জিজ্ঞাসাবাদ করলে তারা জানায় ময়মনসিংহ শহরে বিএনপির বিভাগীয় গণমহাসমাবেশস্থল ও আশপাশের এলাকায় ব্যাপক অরাজকতা সৃষ্টির জন্য তারা সিনিয়র নেতাদের নির্দেশে প্রস্তুতি নিয়ে ময়মনসিংহ সমাবেশস্থলের উদ্দেশ্যে যাচ্ছিল।

    ময়মনসিংহ পুলিশ সুপার মো. মাছুম আহাম্মদ ভুঁঞা বলেন, ‘আটক ব্যক্তিদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন আছে।’

    উল্লেখ্য, শনিবার দুপুর ২টায় ময়মনসিংহে বিএনপির বিভাগীয় গণসমাবেশ আনুষ্ঠানিকভাবে শুরু হয়েছে। ঘণ্টাখানেক আগেই কানায় কানায় পূর্ণ হয়ে যায় নগরীর পলিটেকনিক ইনস্টিটিউট ছাত্রাবাস মাঠ।

    এর আগে সকাল থেকে ধানের শীষ ও জাতীয় পতাকা হাতে খণ্ড খণ্ড মিছিল নিয়ে মাঠে অবস্থান নেয় নেতাকর্মীরা। তাদের আগমনে দুপুর ১২টার মধ্যেই ভর্তি হয়ে যায় সমাবেশের মাঠ।

    পরে কেন্দ্রীয় নেতাদের সম্মতিক্রমে আনুষ্ঠানিকভাবে সমাবেশ শুরুর ঘোষণা দেন দলের সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স। পরে পবিত্র কোরআন তিলাওয়াতের মাধ্যমে সমাবেশের আনুষ্ঠানিকতা শুরু হয়।
    প্রকাশিত শনিবার ১৫ অক্টোবর ২০২২